আমি যা চাই তা ভাইরাল হয় না!

দাওয়াতে ঈমানী বাংলাদেশ সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও এই সময়ে আলোচিত এবং সমালোচিত ইসলামী বক্তা মুফতি মুহম্মদ গিয়াস উদ্দিন আত-তাহেরী আক্ষেপ করে বলেছেন, আমার যে বিষয়গুলো ভাইরাল হয়েছে এগুলোতো কয়েক মাসের। এর আগে যে ১৬ বছর ওয়াজে ছিলাম, ১৬ বছরেতো কেউ আমার কুরআন-সুন্নাহর কথাগুলো ভাইরাল করলো না। সম্প্রতি একটি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আসলে আমরা মুসলমানরা আমাদের অনুভূতিকে এখনো স্যাটিসফায়েড করতে পারিনি। আমরা কোন কথাগুলো মানুষের কাছে প্রচার করব, একজন হুজুরের কোন কথাগুলো মানুষের কাছে প্রচার করা প্রয়োজন সে ধারাবাহিকতা অথবা প্ল্যাটফর্ম থেকে আমরা অনেক দূরে চলে যাচ্ছি।

তাহেরী বলেন, একজন মানুষ যখন পথ চলে তখন তার বন্ধু থাকবে, শত্রু থাকবে, আলোচনা থাকবে এবং সমালোচনাও থাকবে। এটাই স্বাভাবিক। যারা সমালোচনা করছেন উনারা তাদের দৃষ্টিভঙ্গি প্রয়োগ করছেন আর আমি আমার দৃষ্টিভঙ্গি দিয়ে পথ চলছি।

তিনি আরও বলেন, হয়তোবা কারো বন্ধু হতে পেরেছি আবার কারো চোখে শত্রুতাও লক্ষ করেছি। সমালোচনা ছাড়া পৃথিবীতে কোন মানুষ নেই। পৃথিবীর কোন মানুষ বলতে পারবে না যে, আমি শতভাগ শুদ্ধ।

মানুষের জীবনে আলোচনা-সমালোচনা দুইটাই থাকবে। এজন্য মানুষ হিসেবে পথ চলতে-চলতে কখনো কিছু কাজ, কিছু কথা, কিছু পথচলা কিছু মানুষের চোখে ভিন্ন ভাবে পড়তে পারে। আমার ক্ষেত্রেও হয়তো তাই হয়েছে, বলেন গিয়াস উদ্দিন আত-তাহেরী।

Comments

comments

You might also like